1. admin@idealmediabd.com : Sultan Mahmud : Sultan Mahmud
  2. abutalharayhan62@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  3. nazimmahmud262@gmail.com : Nazim Mahmud : Nazim Mahmud
  4. tufaelatik@gmail.com : Tufayel Atik : Tufayel Atik
আবু ত্ব-হা আদনানের প্রতি মুফতি রেজওয়ান রফিকীর খোলা চিঠি - ইত্তেহাদ টাইমস
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

আবু ত্ব-হা আদনানের প্রতি মুফতি রেজওয়ান রফিকীর খোলা চিঠি

ইত্তেহাদ টাইমস
  • প্রকাশটাইম: মঙ্গলবার, ২২ জুন, ২০২১

আবু ত্ব-হা আদনানের প্রতি মুফতি রিজওয়ান রফিকীর খোলা চিঠি

আদনান ভাই, আপনি নিখোঁজ হওয়ার পর আমরা সবাই আপনার সন্ধান কামনা করেছি। সবাই নিজ অবস্থান থেকে যার যতটুকু সাধ্য ততটুকু সরকারের কাছে অনুরোধ করেছে। মানববন্ধনসহ মৌখিক বক্তব্যের পাশাপাশি অনলাইন-অফলাইনে যথেষ্ট আলোচনা-পর্যালোচনা হয়েছে আপনাকে নিয়ে। চায়ের দোকান থেকে সংসদ অধিবেশন পর্যন্ত গড়িয়েছে আপনার বিষয়টি। আপনাকে একটু বুঝা দরকার, কতটুকু পেরেসানিতে ছিল জনগণ। যাহোক, শেষপর্যন্ত আপনি জনসম্মুখে আসলেন।

তবে যে জনগণ আপনাকে নিয়ে এত পেরেসান ছিলেন, তাদেরকে অন্তত আত্মগোপনের বিষয়টি ক্লিয়ার করা প্রয়োজন ছিল আপনার। এখনও অনেকে সরকারকে দুষছেন। অনেকে এখনও ভাবছে, আপনাকে গুম করা হয়েছিল, কিন্তু চাপে পড়ে আপনি আত্মগোপনের কথা স্বীকার করেছেন। আবার অনেকে আপনাকে যথানিয়মে দুষছেন। আসলে কোনটা সত্য, কোনটা মিথ্যা কমবেশি সবাই ধোঁয়াশায় রয়েছে।

আদনান ভাই, অতিদ্রুত আপনার নিখোঁজ হওয়ার রহস্যটা A টু Z খুলে বলুন। যদি অনেকের ধারণামতে সরকারের কেউ গুম করে থাকে, তাহলে ভয় পাওয়ার কিছু নেই। মৃত্যুর দিন সকলের জন্য নির্ধারিত। আর যদি চুপ করে থাকেন, তাহলে বুঝে নিবো আপনি একজন কা’পুরষ। সকলের পক্ষ থেকে আপনার প্রতি নিন্দাবাদ। আপনার বুঝা উচিত, আপনার নিরবতার কারণে আগামীতে সত্যিকারভাবে কেউ অপহৃত হলে তাকে আর কেউ খুঁজবে না।

আর যদি নিজের কোনো ব্যক্তিগত সিকিউরিটি বা পারিবারিক প্রোবলেমের জন্য আত্মগোপনে গিয়ে থাকেন, সেটা সুস্পষ্ট করুন। তবে এ ক্ষেত্রে আত্মগোপনের পথটি বেঁছে নেয়া আপনার জন্য ঠিক ছিল না । এটা করে আপনি ভবিষ্যতের জন্য আমাদের মত অসংখ্য লোকের জিবন অনিশ্চয়তায় ফেলে দিলেন। কারণ আপনার এ ভুলের জন্য আমাদের মত রিয়েল বিপদগ্রস্ত মানুষগুলোকে হয়তো আর কেউ খুঁজবেও না। অতএব ভবিষ্যতে কেউ অপহৃত হলে তার মুক্তি কামনার পথ বন্ধ করে দিয়েছেন আপনি।

আর যদি জাষ্টফান হিসাবে এমনটি করে থাকেন, তাহলে আপনি একজন অভিশপ্ত লোক।

যাহোক, তাকদীরের ভালমন্দ (ওয়াল কাদরী খাইরিহি ওয়া শাররিহি মিনাল্লাহি তা’লা) ভালমন্দ সবই আল্লাহর পক্ষ থেকেই হয়। এ বিশ্বাস যদি আপনার মধ্যে থাকে তবে অনতিবিলম্বে অবস্থান খোলাসা করুন। সবাইকে আশ্বস্ত করুন। প্লিজ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ইত্তেহাদুল উম্মাহ ফাউন্ডেশন-এর একটি প্রতিষ্ঠান copyright 2020: ittehadtimes24.com  
Theme Customized BY MD Maruf Zakir