1. admin@idealmediabd.com : Sultan Mahmud : Sultan Mahmud
একদিকে অবহেলা অন্যদিকে খেলা, মধ্যখানে করোনা - ইত্তেহাদ টাইমস
শুক্রবার, ১৮ জুন ২০২১, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:

একদিকে অবহেলা অন্যদিকে খেলা, মধ্যখানে করোনা

হুসাইন শাহ, বিশেষ প্রতিবেদক
  • প্রকাশটাইম: শুক্রবার, ১২ জুন, ২০২০

 

সত্যি কি আমরা করোনা নামক প্রাণঘাতী এ ভাইরাস থেকে বাঁচতে চাই? আমরা কি যথারীতি স্বাস্থ্যবিধি মানছি? আমরা কি রাষ্ট্রনীতি মানছি? – অবশ্যই না! আমরা রাষ্ট্রনীতি মানি না, স্বাস্থ্যবিধি মানি না। তাহলে আমরা কি মানুষ?

ওয়েট! বিষয়টা আরেকটু পরিষ্কার করি। চীনে যখন করোনা ভয়াবহ মহামারী সৃষ্টি করে তখন কি তারা পুলিশ দেখতে বেরিয়েছিলো রাস্তায়? মোটেও না। বরং লকডাউন মেনে ঘরের ভিতরে ছিলো।টানা তিন মাস বন্দী ছিলো ঘরে। আমার কয়েকজন ভাই সেখানে স্টাডি করেন।তারা প্রত্যক্ষ সাক্ষী। এবার লক্ষ্য করেন ইতালির দিকে।যেই রোম শহরে লক্ষাধিক পরিবহন অনর্গল চলাফেরা করতো, সেই শহর এক হিসেবে ভূতের শহর ছিলো প্রায় তিন মাসের অধিক। তারপরও করোনা তাদেরকে রক্ষা করেনি। বরং কেড়ে নিয়েছিলো কয়েক হাজার মানুষের প্রাণ।

এখনো শেষ না! এবার তাকান ইউনাইটেড কিংডম অর্থাৎ লন্ডন’র দিকে।যা কিনা পৃথিবীর মধ্যে উন্নত একটি রাষ্ট্র। তারা ছিলো ব্যাকুল। প্রায় পঞ্চাশ দিন পর ঘর থেকে বেরিয়ে ছবি পাঠিয়েছিল আমার পরিচিত এক ভাই। অথচ,অদ্ভুত এই বাঙালি সেনাবাহিনী কেমনে পিঠায় তা দেখতে গিয়ে নিজেই পিঠা খেয়ে বাঁকা হয়ে সামনের দিকে দৌঁড়ায় আর পিছন দিকে তাকায়! আহা! এখন হাসবেন না। আরেকটু সামনে বাড়েন।

এদিকে, গোটাবিশ্ব হাবুডুবু খাচ্ছে আর আমাদের সোনার দেশ তখন উল্লাসে মেতে উঠছে।একবার লকডাউন, আবার না, আবার লকডাউন। ভালো করে করোনা ভাইরাস ছড়িয়ে এবার ঘরের মহিলা ও শিশুদের আক্রান্ত করার পায়তারা নাকি। আল্লাহ’ই ভালো জানেন।কয়েকদিন আগে ডঃ ফেরদৌস ৮ সুটকেস চিকিৎসা সামগ্রীসহ একদল চিকিৎসক নিয়ে বিশেষ একটি ফ্লাইটে বাংলাদেশ আসছিলেন। কিন্তু হায়! বিমানবন্দরে জিনিসগুলো আটকে রেখে টেক্স চাওয়া হয়। শুধু তাই নয় উনাকে আরো চৌদ্দদিনের কোয়ারান্টাইনে পাঠানো হয়। উনি কি কোয়ারান্টাইন সম্পর্কে কম জানেন? হুম! এজন্যই তো উনি বলেছিলেন “আমি জানি কাকে কোয়ারান্টাইনে রাখতে হয় আর কাকে ছাড়তে হয়” এখন হাসেন মন ভরে।
এরচে’ বেশি আমার লিখা জায়েজ নয় এই বাংলাদেশে। কারণ আমি মানুষ ছোট্ট!

পরিশেষে সকল নাগরিকদের কাছে জোড় হাতে অনুরোধ, আজ পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসের কোনো টিকা আবিষ্কার হয় নি। কেবল সচেতনতাই পারে করোনা থেকে বাঁচাতে। তাই নিজে সচেতন হই। নিজের আহালকে বাঁচাই। দেশকে বাঁচাই। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন- আমীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
copyright 2020: ittehadtimes24.com
Theme Customized BY MD Maruf Zakir