1. admin@idealmediabd.com : Sultan Mahmud : Sultan Mahmud
পরিস্থিতি ভালো না হলে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে: প্রধানমন্ত্রী - ইত্তেহাদ টাইমস
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

পরিস্থিতি ভালো না হলে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে: প্রধানমন্ত্রী

ইত্তেহাদ টাইমস
  • প্রকাশটাইম: বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে শিক্ষাপ্রতিষ্ঠানে ঘোষিত ছুটি আরও বাড়ানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মহামারী পরিস্থিতির উন্নতি হলে তখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হবে।

নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার কার্যক্রমের উদ্বোধন করে বৃহস্পতিবার তিনি এ কথা বলেন।

এদিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে জাতীয় বই উৎসব কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। তার পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বিভিন্ন পর্যায়ের ২৩ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ১৫ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া আছে। এর মধ্যে যদি অবস্থা ভালো হয়, স্কুল খোলা হবে; যদি না হয়, আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলব না। ডিজিটাল পদ্ধতিতে শিক্ষাকার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। বাংলাদেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়।  কওমি মাদ্রাসা বাদে অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।

প্রধানমন্ত্রী বলেন, আমি জানি, এই করোনাভাইরাসের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সবচেয়ে কষ্ট পাচ্ছে আমাদের কোমলমতি ছাত্রছাত্রীরা।  তার কারণ, স্কুল ছাড়া সারাক্ষণ ঘরে বসে থাকা, এটা যে কত কষ্টকর, এটা সত্যিই খুব দুঃখের। তারপরও ডিজিটাল বাংলাদেশের কল্যাণে এখন ঘরে বসে অনলাইনে শিক্ষা নেয়ার সুযোগ হচ্ছে। ফলে শিক্ষার্থীরা একেবারে শিক্ষা থেকে দূরে যাচ্ছে না, কিছুটা হলেও শেখার সুযোগ পাচ্ছে।

এই মহামারী থেকে কবে মুক্তি মিলবে, পুরো বিশ্ব সেই অপেক্ষাতেই  রয়েছে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, আমরা যখন সিদ্ধান্ত নিলাম যে স্কুল খুলব, তখন আবার নতুন করে করোনার দ্বিতীয় ধাক্কা এলো। কাজেই আমরা ছেলেমেয়েদের কথা চিন্তা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।-যুগান্তর

 

AD/8

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
copyright 2020: ittehadtimes24.com
Theme Customized BY MD Maruf Zakir